সেনাবাহিনী থেকে জনপ্রিয় অভিনেতা হাসান মাসুদের জীবন কাহিনী

হাসান মাসুদ একজন বাংলাদেশি অভিনেতা, পরিচালক এবং গায়ক। এছাড়াও তিনি একজন সাবেক সাংবাদিক ও সামরিক কর্মকর্তা। সেনাবাহিনী থেকে জনপ্রিয় অভিনেতা হাসান মাসুদ।

হাসান মাসউদ (ইংরাজীঃ Hasan Masood) জন্ম: ১৬ ডিসেম্বর, ১৯৬২, হাসান মাসুদ একজন বাংলাদেশি অভিনেতা, পরিচালক এবং গায়ক। এছাড়াও তিনি একজন সাবেক সাংবাদিক ও সামরিক কর্মকর্তা। সেনাবাহিনী থেকে জনপ্রিয় অভিনেতা হাসান মাসুদ।

হাসান মাসুদ

Hasan masood.jpg
স্থানীয় নাম

হাসান মাসুদ

জন্ম

হাসান মাসুদ ১৬ ডিসেম্বর ১৯৬২ (বয়স ৫৬)
বরিশাল, বাংলাদেশ

বাসস্থান ঢাকা, বাংলাদেশ
জাতীয়তা বাংলাদেশি
নাগরিকত্ব বাংলাদেশি
যেখানের শিক্ষার্থী বাংলাদেশ মিলিটারি একাডেমি,
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
পেশা মডেল, অভিনেতা, সাংবাদিক
কার্যকাল ২০০৩-বর্তমান

উল্লেখযোগ্য কর্ম

ব্যাচেলর (২০০৪)
আদি নিবাস বরিশাল, বাংলাদেশ


হাসান মাসুদের প্রাথমিক জীবন

সেনাবাহিনী থেকে জনপ্রিয় অভিনেতা হাসান মাসুদের জীবন কাহিনী

হাসান মাসুদ বরিশালে জন্মগ্রহণ করলেও বেড়ে উঠেছেন ঢাকায়। তিনি বি এ এফ শাহীন স্কুল, ঢাকা থেকে এস এস সি এবং সরকারি তিতুমীর কলেজ থেকে এইচ এস সি পাশ করেন। হাসান ছোটবেলা থেকে গান গেয়ে আসছেন এবং তিনি ছায়ানট থেকে নজরুল সঙ্গীত এর উপর ৫ বছরের একটি কোর্স সম্পন্ন করেন।

হাসান মাসুদের কর্মজীবন

সেনাবাহিনী থেকে জনপ্রিয় অভিনেতা হাসান মাসুদের জীবন কাহিনী

হাসান ১৯৮৫ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে ক্যাডেট হিসেবে যোগ দেন এবং ১৯৯২ সালে অধিনায়ক হিসাবে অবসর গ্রহণ করেন। তিনি নিউ নেশন এবং পরবর্তীতে ডেইলি স্টারে ক্রীড়া প্রতিবেদক হিসেবে কাজ করেন। মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালিত ব্যাচেলর চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্র জগতে তার পথচলা শুরু হয়। পরবর্তীতে তিনি মেড ইন বাংলাদেশ চলচ্চিত্র এবং অনেক নাটকে অভিনয় করেন। তার প্রথম সঙ্গীত অ্যালবাম হৃদয়ঘটিত ২০০৬ সালে প্রকাশ পায়।