পিজ্জা তৈরির পারফেক্ট রেসিপি ভিডিও সহ

পিজ্জা রেসিপি, অতিরিক্ত কোনো ঝামেলা ছাড়া চুলায় পিজ্জা তৈরি করুন সবচেয়ে সহজ ও পারফেক্ট পিজ্জা রেসিপি, পিজ্জা তৈরি শিখতে ভিডিওটি দেখুন।

পিজ্জা তৈরির সবচেয়ে সহজ ও পারফেক্ট রেসিপি


পিৎজা খেতে ভালোবাসেন অনেকেই। হুটহাট বাইরে না গিয়ে ঘরেই বানিয়ে খেতে পারেন মজাদার পিৎজা। স্বাদ এবং পুষ্টি অটুট রেখেই ঘরে বসে তৈরি করুন পিৎজা। রইলো রেসিপি-

পিজ্জা তৈরির উপকরণ ও পিৎজা তৈরির প্রণালী

আরো দেখুনঃ কাচ্চি বিরিয়ানির রেসিপি, ভিডিও সহ

প্রথমে ময়দা ২ কাপ, ১ টেবিল চামচ চিনি, ১ চা চামচ লবণ, ১ টেবিল চামচ গুড়া দুধ, ১ চা চামচ ইস্ট, ডিম ১টা। এসব উপকরণ একসাথে মিশিয়ে ভাল করে মাখতে হবে, ১০ মিনিট পর ১ টেবিল চামচ সয়াবিন তেল দিয়ে আবার ভাল করে ১০ মিনিট মাখতে হবে। ভাল করে মাখা হলে উষ্ণ কোন জায়গায় খামির ঢেকে রেখে দিতে হবে প্রায় ২ ঘণ্টা। 

আরো দেখুনঃ চিকেন রোস্টের (Chicken Roast) রেসিপি ভিডিও সহ

এরপর যেকোন মাংসের কিমা আধা কেজি, আদা বাটা, রসুন বাটা, ধনে পাতা ও জিরাগুড়া, মরিচ কুচি সব একসাথে পরিমাণমত মেখে নিয়ে সিদ্ধ করতে হবে। পরে ইচ্ছেমত পেয়াজকুচি, শসা, টমেটো দেয়া যাবে। সিদ্ধ করার পর ফিলারের সাথে টমেটো সস, মেয়োনেজ মাখাতে হবে।  খামির প্রস্তুত হয়ে গেলে পিৎজা তৈরির জন্য গোল আকারের যেকোন পাত্রে খামির বসাতে হবে, তারপর এর ওপর ১টা ডিম ফেটে নিয়ে অল্প একটু ব্রাশ করে তারপর ফিলার দিতে হবে। এরপর পছন্দমত সাজিয়ে নেয়া যাবে। শসাকুচি, টমেটো কুচি, পেয়াজের রিং (গোল করে কাটা পেয়াজের টুকরো), ধনে পাতা দিয়ে পিৎজার ওপরটা সাজাতে হবে। পনিরের টুকরোও দেয়া যাবে।  এরপর পুরো পাত্রটি ওভেনে ২২০ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রায় ১০-১৫ মিনিট বেক করতে হবে।

১৫ মিনিট পর ওভেন থেকে নামিয়ে পরিবেশন করুন গরম গরম মজাদার পিৎজা।

বিঃদ্রঃ আপনার যে কোন প্রশ্ন, মন্তব্য বা মতামত আমাকে জানাতে পারেন। রেসিপি ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না এবং নতুন রেসিপির জন্য আমার সাথে থাকুন।