সেরা কৌতুক অভিনেতা মিস্টার বিনের জীবন কাহিনী

মি.বিন রোয়ান সেবাস্টিয়ান অ্যাটকিনসন (৬ই জানুয়ারি, ১৯৫৫, কনসেট) একজন ব্রিটিশ লেখক, অভিনেতা এবং কমেডিয়ান। তিনি সুপরিচিত মিস্টার বিন নামে,

মিস্টার বিন (ইংরেজি: Mr. Bean) একটি ব্রিটিশ ১৪টি পর্ব বৈশিষ্ট্য হাস্যরস টেলিভিশন ধারাবাহিক নাটক। এতে রোয়ান অ্যাটকিনসন প্রধান চরিত্রে অভিনয় করেন। রোয়ান অ্যাটকিনসন, তার দুই জন সহকর্মী রবিন দ্রিসকল এবং রিচার্ড কুরটিসের সাথে একে তৈরি করেন। এর একটি পর্ব বেন এলটনও লিখেছেন। এটি প্রথম সম্প্রচার করা হয়, ১লা জানুয়ারি ১৯৯০ সালের আইটিভি-তে এবং এর শেষ পর্ব সম্প্রচার করা হয়, ১৫ই নভেম্বর ১৯৯৫ সালে যার শিরোনাম ছিল "হেয়ার বাই মিস্টার বিন অফ লন্ডন"। গোলাপ ড'ওর সহ, অনেক সংখ্যক আন্তর্জাতিক পুরস্কারও পায়। বিশ্বের ২০০টি দেশে অনুষ্ঠান বিক্রি করা হয়েছে, এবং দুইটি ফিল্ম এবং একটি অ্যানিমেটেড ব্যঙ্গচিত্র স্পিন-অফ তৈরিতে অনুপ্রাণিত করেছে।

মিস্টার বিন
Atkinson Rowan.jpg
ফরম্যাট বাস্তব কৌতুক
নির্মাতা রোয়ান অ্যাটকিনসন
রিচার্ড কুরটিস
অভিনয়ে রোয়ান অ্যাটকিনসন
প্রস্তুতকারক দেশ  যুক্তরাজ্য
পর্বসংখ্যা ১৪ (পর্বের সংখ্যা)
নির্মাণ
নির্বাহী প্রযোজক Peter Bennett-Jones
প্রযোজক Sue Vertue
ব্যাপ্তিকাল ৩০ মিনিট
সম্প্রচার
মূল চ্যানেল আইটিভি
ছবির ফরম্যাট ৪:৩
মূল প্রদর্শনী ১লা জানুয়ারি, ১৯৯০ – ১৫ই নভেম্বর, ১৯৯৫
ক্রমধারা
পরবর্তী বিন
সম্পর্কিত প্রদর্শনী মিস্টার বিন (ব্যঙ্গচিত্র টিভি ধারা)
বহিঃসংযোগ
or http://ww.itv.com/mrbean ওয়েবসাইট

মিস্টার বিন পুরস্কার পেয়েছে

আরো পড়ুনঃ সেনাবাহিনী থেকে জনপ্রিয় অভিনেতা হাসান মাসুদের জীবন কাহিনী

প্রথম পর্ব গোল্ডেন রৌজ পুরস্কার জিতে, পরে ১৯৯১ সালে আরোও দুইটি গুরুত্বপূ্র্ণ পুরস্কার জিতে মন্টেরোতে গোলাপ ড'ওর আলো বিনোদন উৎসবে। যুক্তরাজ্যে, "মিস্টার বিনের অভিশাপ" পর্বে BAFTA পূরস্কারের একটি সংখ্যকের জন্য মনোনয়ন করা হয়েছিল; ১৯৯১ সালে "সর্বোত্তম আলো বিনোদন অনুষ্ঠান", ১৯৯২ সালে "সর্বোত্তম কৌতুক" (অনুষ্ঠান অথবা ধারাবাহিক পর্ব), এবং অ্যাটলিনসন তিন বার মনোনয়ন করা হয়েছিল "সর্বোত্তম আলো বিনোদন কার্যকারিতা" এর জন্য ১৯৯১, ১৯৯২ এবং ১৯৯৪ সালে। "মিস্টার বিন" নরওয়েজিয় কৌতুক পূরস্কারও জয় করেছিল "Tidleg Sædavgang "।

সেরা কৌতুক অভিনেতা মিস্টার বিনের জীবন কাহিনী
সেরা কৌতুক অভিনেতা মিস্টার বিনের জীবন কাহিনী

মিস্টার বিনের ভিডিও মুক্তি পেয়েছে

যুক্তরাজ্যে (অঞ্চল ২), মিস্টার বিনের পর্বগুলো ২০০৪ সালে ইউনিভার্সাল পিকচার্স ইউকে থেকে একটি বার্ষিক ভিত্তিকের মধ্যে মুক্তি দেওয়া হয়েছে। দুই বৈশিষ্ট্য ছবিসহ, সব কয়টি পর্ব এখন পাওয়া যাচ্ছে এবং অন্যান্য অতিরিক্ত কিছু অন্তর্ভুক্ত করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে (অঞ্চল ১), মিস্টার বিনের পর্বগুলো ২০০৩ সালে এই হোম ভিডিও মধ্যেমে সব কয়টি পর্ব পাওয়া যাচ্ছে "দ্য হোল বিন" নামে। তার জনপ্রিয়তা বিশ্বজোড়া।